ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৩

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৩

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে পৌঁছেছে। এর আগে ১৭ জনের নিহতের খবর নিশ্চিত করেছিল দেশটির গণমাধ্যম।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, পাঞ্জাবের গুরুদাসপুরে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে পৌঁছেছে। এছাড়া আহত হয়েছেন ২৭ জন। এর মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর।

নিহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছে কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, এখনও বিস্ফোরণস্থলে আগুন নেভানোর কাজ চালিয়ে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। কারখানাটিতে বারুদ ঠাসা থাকায় বিস্ফোরণের তীব্রতা ছিল অনেক বেশি। এ কারণে আগুন দ্রুত ছড়িয়েও পড়ে। ক্ষতিগ্রস্ত হয় ওই কারখানার আশপাশের বাড়িঘরও।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং জানান, ডিসট্রিক্ট কালেক্টরেট ও পুলিশের সিনিয়র সুপারিন্টেন্ড (এসএসপি) উদ্ধারকাজে তদারকি করছেন। বিস্ফোরণে একসঙ্গে এতজন নিহতের ঘটনায় দুঃখপ্রকাশও করেন মুখ্যমন্ত্রী। ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তেরও নির্দেশ দিয়েছেন।

গুরদাসপুরের সাংসদ সানি দেওলও এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। তিনি বলেন, গুরুদাসপুরের বাটালা অঞ্চলে বাজি কারখানায় প্রাণহানির ঘটনায় আমি ব্যথিত। স্থানীয় প্রশাসন ছাড়াও এনডিআরএফের একটি টিম যৌথভাবে সেখানে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।

আজকের বাজার/এমএইচ