ভারত বাংলাদেশকে আরও ৪০ লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দিলো

ভারত সরকারের উপহারের তৃতীয় চালানে আরও ৪০টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে বাংলাদেশের বেনাপোল বন্দরে প্রবেশ করেছে।

বৃহস্পতিবার সকালে ভারতের পেট্রাপোল বন্দরের ছাড়পত্র পাওয়ার পর অ্যাম্বুলেন্সগুলো বেনাপোল বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে। বেনাপোল কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে অ্যাম্বুলেন্সগুলো ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবার কথা রয়েছে।

চলতি বছরের ২৬-২৭ মার্চ বাংলাদেশ সফরকালে করোনা মোকাবিলায় যৌথ প্রচেষ্টার অংশ হিসেবে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স বাংলাদেশকে উপহারের ঘোষণা দিযে়ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সিঅ্যান্ডএফ উত্তরা মোটরসের প্রতিনিধি মেহেদী হাসান জানান, ভারত সরকারের উপহারের এই অ্যাম্বুলেন্স কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে প্রয়োজনীয় কাগজপত্র সাবমিট করা হয়েছে। কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ঢাকার উদ্দেশ্যে আজই রওয়ানা হবে অ্যাম্বুলেন্সগুলো।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার বলেন, ‘ভারত সরকারের উপহার স্বরূপ তৃতীয় চালানে বৃহস্পতিবার সকালে ৪০টি অ্যাম্বুলেন্স বাংলাদেশে পৌঁছায়। বাকি অ্যাম্বুলেন্সগুলো আগামী সেপ্টেম্বর মাসে পর্যায়ক্রমে বাংলাদেশে আসবে।’

ভারত সরকারের উপহারের প্রথম চালানের একটি অ্যাম্বুলেন্স গত ২১ মার্চ, ৭ আগস্ট ৩০টি ও বৃহস্পতিবার (২৬ আগস্ট) ৪০ টি অ্যাম্বুলেন্স দেশে আসে। এ নিয়ে দেশে এলো মোট ৭১ টি অ্যাম্বুলেন্স। উপহার হিসেবে আসা প্রত্যেকটি অ্যাম্বুলেন্সে ভেন্টিলেশন সুবিধা রয়েছে। খবর-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান