ভোলায় ১ লাখ ৩০ হাজার ৪৩৮টি দরিদ্র পরিবার ভিজিএফ’র চাল পাচ্ছে

আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে জেলায় ১ লাখ ৩০ হাজার ৪৩৮টি দরিদ্র পরিবার ভিজিএফ’র চাল পাচ্ছে। এর মধ্যে জেলার ৭ উপজেলার ৬৮টি ইউনিয়নে পাবে ১ লাখ ৮ হাজার ৮৭৩টি পরিবার ও ৫টি পৌরসভায় দেওয়া হবে ২১ হাজার ৫৬৫টি পরিবারের মাঝে। আর মোট চাল দেওয়া হবে ১৯ লাখ ৫৬ হাজার ৫৭০ কেজি। প্রত্যেক অসহায় পরিবার পাবে ১৫ কেজি করে চাল।খবর বাসস।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবিএম আকরাম হোসেন বাসস’কে বলেন, ভিজিএফ’র চাল প্রত্যেক উপজেলায় পৌঁছে গেছে। বিভিন্ন স্থানে বিতরণও চলছে। মোট চালের মধ্যে জেলার ৬৮টি ইউনিয়নে চাল দেওয়া হবে ১৬ লাখ ৩৩ হাজার ৯৫০ কেজি এবং ৫টি পৌরসভায় ৩ লাখ ২৩ হাজার ৪৭৫ কেজি বিতরণ হবে। মূলত সমাজের অসহায় ও দরিদ্র পরিবারগুলোর মাঝে এসব চাল বিতরণ করা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলায় মোট চাল প্রাপ্ত কার্ডধারীদের মধ্যে সদরে ৩০ হাজার ২৮৭টি পরিবার, দৌলতখানে ৮ হাজার ৭৯৬, বোরহানউদ্দিনে ১০ হাজার ৯২৩, লালমোহনে ১৯ হাজার ৯৫৯, তজুমদ্দিনে ৬ হাজার ৮৪২, চরফ্যাসনে ২৭ হাজার ৮৩০ ও মনপুরায় ৪ হাজার ২৩৬ টি পরিবার রয়েছে।

লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি বলেন, ইতোমধ্যে তার উপজেলার ৩টি ইউনিয়নে চাল বিতরণ সম্পন্ন হয়েছে। বাকিগুলোতে ঈদের আগে বিতরণ করা হবে বলে জানান তিনি।

আজকের বাজার/লুৎফর রহমান