ভ্যাক্সিন প্রদানের মধ্য দিয়ে আমেরিকা-বাংলাদেশের বন্ধুত্ব আরো মজবুত হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

দুঃসময়ে ৬ কোটি ১০ লাখ ডোজ ভ্যাক্সিন প্রদানের মধ্য দিয়ে আমেরিকা-বাংলাদেশের বন্ধুত্ব আরো মজবুত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
আজ সোমবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আমেরিকা সরকার কর্তৃক উপহার হিসেবে দেয়া ভ্যাক্সিন ফাইজার-মডার্ণার কার্যক্রম সরেজমিনে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
জাহিদ মালেক বলেন, ‘আমেরিকা এই করোনার দুঃসময়ে সব সময়ই বাংলাদেশের পাশে থেকেছে। কখনো তারা ভেন্টিলেটর পাঠিয়েছে, কখনো ভ্যাক্সিন পাঠিয়েছে, কখনো অন্যান্য চিকিৎসা সামগ্রী দিয়েছে। বিশ্বের অনেক দেশই যখন করোনার টিকার জন্য হাহাকার অবস্থায় ছিল সেসময় আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশকে ৬ কোটি ১০ লক্ষ ডোজ ফাইজার ও মডার্ণার মতো অত্যন্ত কার্যকর ভ্যাক্সিন পাঠিয়েছে। এতে বাংলাদেশের সাথে আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরো শক্তিশালী হয়েছে।’
এ সময়ে স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশ সরকার আমেরিকার এই মহানুভবতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সেদেশের আন্ডার সেক্রেটারির নুল্যান্ডের মাধ্যমে আমেরিকার প্রেসিডেন্ট ও জনগণের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছে।
এ সময়ে মার্কিন আন্ডার সেক্রেটারি নুল্যান্ড বলেন, বাংলাদেশের সাথে আমেরিকার বিদ্যমান সুসম্পর্ককে আরো সম্প্রসারণ করতে আমেরিকা সোচ্চার রয়েছে।
এ সময়ে স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম, কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কবীরসহ অন্যান্য কর্মকর্তারা এসময় সেখানে উপস্থিত ছিলেন।