‘মাথা উঁচুতেই রাখুন রুবেল’

টাইগার পেসার রুবেলকে মাথা উঁচু রাখতে বললেন অস্ট্রেলিয়ার গ্রেট পেসার ব্রেট লি। সামজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ব্রেট লি লিখেছেন, মাথা উঁচুতেই রাখুন রুবেল, আপনি আপনার সর্বোচ্চ চেষ্টা করেছেন এবং আমি নিশ্চিত যে আপনার দেশ আপনাকে নিয়ে গর্বিত।

শ্রিলংকায় নিধাস ট্রফির ফাইনালে নায়ক থেকে একরকম খলনায়ক হয়ে গেছেন পেসার রুবেল হোসেন। তার এক ওভারে দেওয়া ২২ রানের পরই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। সেই সঙ্গে আরো একটি শিরোপার নিঃশ্বাস দুরত্ব থেকে ফিরতে হয় বাংলাদেশকে।

ম্যাচ হারের পর কোটি সমর্থকের মত মর্মাহত রুবেলও। সমর্থকদের কষ্টের কথা চিন্তা করে পরে ক্ষমাও চেয়েছেন তিনি। তবে এই পরিস্থিতির পরও রুবেলকে মাথা উঁচু রাখতে বলছেন অস্ট্রেলিয়ার গ্রেট পেসার ব্রেট লি।

নিদাহাস ট্রফিতে ব্রেট লি ছিলেন ধারাভাষ্যকার। অন্য দু’টি দেশের ধারাভাষ্যকাররা যেখানে স্পষ্টত বাংলাদেশের বিপক্ষে গিয়ে নানা মন্তব্য করেছেন, ব্রেট লি সেখানে সর্বোচ্চ নিরপেক্ষতার প্রমাণ দিয়ে বর্ণনা করে গেছেন খেলার ধারা। যা নতুন করে বাংলাদেশি ভক্তদের কাছে পরিচিত করেছে এ অস্ট্রেলিয়ান পেসারকে।

নিদাহাস ট্রফি শেষে লি রুবেল হোসেনের ইয়র্কারের দারুণ প্রশংসা করেছেন। তিনি বলেন, পুরো নিদাহাস ট্রফিতে যে ক’জন বোলার তার নজর কেড়েছে, রুবেল তাদের একজন এবং রুবেলের ইয়র্কার নিয়ে বিশেষভাবে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

কিন্তু ফাইনাল হারের পর রুবেল হোসেনের ফেসবুক-টুইটারে পোস্ট করা এক বার্তায় বলেন, আমি কখনো বুঝতে পারিনি জয়ের মতো পরিস্থিতি থেকে আমার একটা ওভার দলকে ছিটকে দিবে। আমি দুঃখিত এবং ক্ষমা চাইছি। সবাই আমাকে ক্ষমা করে দিবেন। রুবেলের এই বার্তা মন ভেঙে দিয়েছে বহু বাংলাদেশি ভক্তের।

এস/