মালয়েশিয়ায় নতুন করে ৩,৪৭১ জন করোনায় আক্রান্ত, আরো ৬ জনের মৃত্যু

মালয়েশিয়ায় বুধবার মধ্যরাত পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৪৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে এ নিয়ে সংক্রমণের সংখ্যা বেড়ে ৪৪ লাখ ৪০ হাজার ৩৮৩ জনে দাঁড়ালো। স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। খবর সিনহুয়ার।

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া উপাত্ত অনুযায়ী, এদের মধ্যে ৩ হাজার ৪৬১ জন স্থানীয়ভাবে সংক্রমিত হন। আর বাকি ১০ জন বাইরে সংক্রমিত হয়ে দেশে আসেন।এদিকে মালয়েশিয়ায় নতুন করে আরো ছয়জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৩৫ হাজার ৫২৬ জনে দাঁড়ালো।

মন্ত্রণালয় জানায়, দেশটিতে ২৪ ঘণ্টায় ৬ হাজার ৯শ’ করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে ভাইরাস থেকে সেরে উঠা মানুষের সংখ্যা বেড়ে মোট ৪৩ লাখ ৪৬ হাজার ৪২১ জনে দাঁড়ালো। বর্তমানে মালয়েশিয়া সক্রিয় রোগির সংখ্যা ৫৮ হাজার ৪৩৬ জন। এদের মধ্যে ৯৮ জন ইনটেনসিভ কেয়ার ইউনিটে রয়েছেন এবং তাদের ৬৩ জনকে বাড়তি অক্সিজেন দিতে হচ্ছে।

মালয়েশিয়ায় বুধবার ৩৪ হাজার ৮৩৩ জনকে টিকা দেয়া হয়েছে। দেশটির মোট জনসংখ্যার ৮৫ শতাংশ কমপক্ষে এক ডোজ, ৮১ দশমিক ৬ শতাংশ দুই ডোজ ও ৪৯ দশমিক ১ শতাংশ বুস্টার ডোজ নিয়েছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান