মুন্সীগঞ্জে নতুন করে আরো ৩১ জনের করোনা শনাক্ত

জেলায় আজ নতুন করে পুলিশ অফিসার, স্বাস্থ্য বিভাগ ও পল্লী বিদ্যুতের কর্মীসহ আরও ৩১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের মধ্যে সদর উপজেলায় ১৫, সিরাজদিখান উপজেলায় ১৫ এবং শ্রীনগর উপজেলায় ১ জন রয়েছেন। এছাড়াও শ্রীনগরে ফলোআপ রোগীর পজেটিভ রয়েছে। এই নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ১৯৭ জনের। মারা গেছেন ৭ জন।

সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য অনুযায়ী, মুন্সীগঞ্জ সদর উপজেলার সদর থানার ওসি (অপরারেশন) (৪২), জেনারেল হাসপাতালে অফিস সহকারী (৪৮), হাসপাতাল কম্পাউন্ডের ডরমেটরির মহিলা (৪২), রিকাবী বাজারের মহিলা (৩৯), দক্ষিণ ইসলামপুরের পুরুষ (৫৪), মিরকাদিমের ফাতেমা জেনারেল হাসপাতালের তিনজন মহিলা (২৮), মহিলা (১৭) ও মহিলা (২৫), আধারিয়া তলার পুরুষ (৭০), জোড়ারদেউল মহিলা (৮০), হাতিমারার একই পরিবারের দুইজন পুরুষ (৩১) ও মহিলা (২৫), হাতিমারা পুরুষ (৪৫), শহরের চৌধুরী ভবন মহিলা (২৫) ও পুরুষ (১৯)। সিরাজদিখান উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৮ জন। এরা হলেন- মহিলা (৩১), মহিলা (৩৩), মহিলা (২৫), মহিলা (৪৭), পুরুষ (৩৫), মহিলা (৩১), মহিলা (২৫) ও পুরুষ (৩৩)। ইছাপুরা গ্রামের পুরুষ (৩৪), পুরুষ (৭) ও পুরুষ (২৮)। সিরাজদিখান পল্লী বিদ্যুৎ সমিতির চারজন পুরুষ (২২), পুরুষ (২৯), পুরুষ (২৭) ও পুরুষ (৩৮)। শ্রীনগর উপজেলার একজন বেজগাঁও গ্রামের মহিলা (৫০)।

গত ২ মে সংগ্রহ করা নমুনা ৩ মে নিপসম-এ প্রেরণ করা হয়। ১২২ জনের নমুনার মধ্যে সোমবার রাতে ৮১ জনের নমুনার রিপোর্ট এসেছে। সোমবার আরও ১০৩টি সংগ্রহ করা নমুনা মঙ্গলবার ঢাকার নিপসম এ প্রেরণ করা হয়েছে। আজ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ বাসসকে জানান, এছাড়া আইইডিসিআর-এ পেন্ডিং থাকা ২৮ এপ্রিলের বাকি রিপোর্ট এখনও আসেনি। এদিকে রোববার পর্যন্ত সিভিল সার্জন অফিসের দেয়া তথ্য অনুযায়ী ১৬৬ জনের করোনা শনাক্ত হয়। কিন্তু রোববার বিকাল পর্যন্ত নতুন কোন রিপোর্ট না আসায় সিভিল সার্জন অফিস সোমবার কোন রিপোর্ট প্রকাশ করতে পারেনি। সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ দিনভর রিপোর্ট এর জন্য অফিসে অপেক্ষা করেছেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান