মুন্সীগঞ্জ পৌরসভায় ভোট গ্রহণ শুরু

মুন্সীগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে।আজ শনিবার সকাল ৮টায় শুরু হয় ভোট গ্রহণ। মুন্সীগঞ্জ পৌরসভায় ২৫ কেন্দ্রে ৫৩ হাজার ৩৭৪ জন ভোটার ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করবে। একই সাথে পৌরসভাটি নয়টি ওয়ার্ডে একজন করে নয় কাউন্সিলর এবং সংরক্ষতি তিন কাউন্সিলর বিজয়ী হবেন। এ ১৩ পদের জন্য ৫৪ প্রার্থী এ ভোট লড়াইয়ে অবতীর্ণ হে য়ছেন । এর মধ্যে মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছে।

সকাল থেকে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। কোথাও কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল ভালো। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আরিফুল হক বলেন, সুষ্ঠু ভোটগ্রহণের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। মুন্সীগঞ্জ পৌরবাসীকে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারবে বলে তিনি আশা করেন।

নির্বাচনে সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। নিরাপত্তায় কাজ করছে পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি। শনিবার সকাল থেকে আইনশৃংখলা বাহিনীকে পৌরসভার বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা গেছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ সদস্য রয়েছে। রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। র‌্যাবের তিনটি টহল দল মাঠে রয়েছে।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার জানিয়েছেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ ভোট আয়োজনে সব রকম প্রস্তুতি রয়েছে। নির্বঘ্নে যাতে ভোটরা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, সে ব্যাপারে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান