মেরিন লি পেনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

ফরাসি ওয়েবসাইট মিডিয়াপার্ট শনিবার একটি নতুন রিপোর্টের উদ্ধৃতি দিয়ে অভিযোগ করে বলেছে, ইইউ-এর জালিয়াতি বিরোধী সংস্থা ফরাসি উগ্র ডানপন্থী নেতা মেরিন লি পেন এবং তার সহযোগিরা এমইপি থাকাকালীন প্রায় ৬ লাখ ইউরো আত্মসাত করেছে। প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় দফায় ক্ষমতাসীন এমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে লি পেনের মুখোমুখি হওয়ার ঠিক এক সপ্তাহ আগে এই অভিযোগ ওঠে।
তবে রিপোর্টের “সময়” নিয়ে সন্দেহের পেক্ষাপটে লি পেনের আইনজীবী অভিযোগগুলি খারিজ করে দিয়েছেন। খবর এএফপি’র।
মিডিয়াপার্ট ওএলএএফ’র নতুন প্রতিবেদন থেকে ব্যয়ের সারাংশ প্রকাশ করেছে ।
সংস্থাটি লি পেন এবং অন্যদের বিরুদ্ধে অভিযোগ করেছে যে, তারা জাতীয় রাজনৈতিক উদ্দেশ্যে, ব্যক্তিগত খরচ হিসাবে অথবা এমনভাবে তহবিল ব্যবহার করেছে যা তার ন্যাশনাল র‌্যালী পার্টি এবং ফার-রাইট পার্লামেন্টারি গ্রুপ, ইউরোপ অফ নেশনস অ্যান্ড ফ্রিডম (ইএনএফ)-এর ঘনিষ্ঠ বাণিজ্যিক সংস্থাগুলিকে উপকৃত করবে ।
প্রতিবেদন লি পেন, তার বাবা জ্যাঁ-মারি লে পেন, তার প্রাক্তন অংশীদার লুই অ্যালিওট এবং প্রাক্তন ডানপন্থী এমইপি ব্রুনো গোলনিশসহ ইউরোপীয় সংসদের অন্য তিনজন সাবেক সদস্যের দিকে আঙুল তুলেছে।
সংস্থাটি চারজনের বিরুদ্ধে প্রায় ৬ লাখ ইউরো (৬৫০,০০০ ডলার) আত্মসাৎ করেছে বলে অভিযোগ করেছে, যা তারা পরিশোধ করার পরামর্শ দিয়েছে।
প্রতিবেদন অনুসারে, লি পেন ২০০৪ থেকে ২০১৭ সালের মধ্যে এমইপি থাকাকালীন স্ট্রাসবার্গ পার্লামেন্ট থেকে প্রায় ১৩৭,০০০ ইউরো (১৫০,০০০ডলার) সরকারি অর্থ আত্মসাৎ করেছিলেন।
লি পেনের আইনজীবী রডলফ বোসেলুট এএফপিকে বলেন,” এধরণের একটি শক্তিশালী রিপোর্ট প্রকাশের সময় ” এবং “ইন্সট্রুমেন্টালাইজেশন-এ আমি বিস্মিত।”