মেসিকে ছাড়াই মৌসুমের প্রথম জয় পেল বার্সেলোনা

লা লিগায় নিজেদের দ্বিতীয় ম্যাচে দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই রিয়াল বেতিসের বিপক্ষে মৌসুমের প্রথম জয় পেয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা। ওই ম্যাচে বেতিসকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে ব্লুগ্রেনারা। আঁতোয়ান গ্রিজমানের নৈপুণ্যে উড়ন্ত জয় তুলে নেয় আর্নেস্তো ভালভার্দের দল। গ্রিজমান করেছেন দুই গোল।

নিজেদের মাঠে শুরু থেকে বেতিসকে চেপে ধরে বার্সা। অবশ্য ম্যাচের ১৫তম মিনিটেই এগিয়ে যায় বেতিস। কোনাকুনি শটে গোল করেন নাবিল ফেকির। কিন্তু পিছিয়ে পড়েনি বার্সা। একের পর এক আক্রমণ করেই যায়। অবশেষে ৪১তম মিনিটে প্রথম গোল করে সমতায় ফেরে। এই গোলটি আসে গ্রিজম্যানের কাছ থেকে।

দ্বিতীয়ার্ধে ১০ মিনিটের মধ্যে তিন গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে বার্সেলোনা। এর মধ্যে ৫০তম মিনিটে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের বাঁকানো শটে আবারও গোল করেন গ্রিজম্যান। ৫৬তম মিনিটে প্লেসিং শটে ব্যবধান বাড়ান পেরেজ। আর চতুর্থ গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার আলবা।

বদলি নামার কিছুক্ষণ পরই দলের গোল সংখ্যা ৫-এ নিয়ে যান ভিদাল। তবে ২৫ গজ দূর থেকে বুলেট গতির দারুন এক শটে ব্যবধান কমান লোরেন।

লা লিগায় এ জয়ের পর দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে বার্সেলোনা। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে সেভিয়া।

আজকের বাজার/এমএইচ