ম্যারাডোনার মেডিকেল স্টাফদের বিচারের মুখোমুখি করার আহ্বান জানাল প্রসিকিউটররা

চিকিৎসায় অবহেলার অভিযোগে আর্জেন্টিনার কিংবদন্তী ফুটবল তারকা দিয়াগো ম্যারাডোনার মেডিকেল স্টাফদেরকে বিচারের মুখোমুখি করার আহ্বান জানিয়েছেন ২০২০ সালে তার আকষ্মিক মুত্যবররণের ঘটনা তদন্তকারী প্রসিকিউটাররা।

তারা অুনরোধ পত্রে লিখেছেন, ম্যারাডোনার চিকিৎসার দায়িত্বে থাকা পেশাদার চিকিৎসকদের অব্যবস্থাপনা ও অবহেলা তাকে অসাহয়ত্বের দিকে ঠেলে দিয়েছিল। তাকে দ্রুত হাসপাতালে না পাঠিয়ে ‘ভাগ্যের কাছে সপে দিয়েছিল’। আদালতের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে সরকারি সংবাদ সংস্থা।

মস্তিস্কের জমাট রক্ত অস্ত্রোপচারের মাধ্যমে সরিয়ে নেয়ার পর সুস্থতার পথে থাকা ম্যারাডোনা ২০২০ সালে মাত্র ৫০ বছর বয়সে মৃত্যুবরণ করেন। এর আগে কয়েক যুগ ধরে তিনি লড়াই করেছেন কোকেন ও এলকোহলের আসক্তির সঙ্গে।

সাবেক ফুটবল তারকার মৃত্যুর পর তার চিকিৎসায় নিয়োজিত পারিবারিক ডাক্তার নিউরো সার্জন লিওপোল্ডো লুক ও মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনা কোসাচভকে দায়ী করে তদন্ত শুরু করা হয়। ওই ঘটনায় মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ এবং চিকিৎসা সমন্বয়কারী ন্যান্সি ফোরলিনিসহ আরো ছয়জনকে আসামী করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে আট থেকে ২৫ বছর পর্যন্ত কারাদন্ড হতে পারে তাদের। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান