যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড

যুক্তরাষ্ট্রে মঙ্গলবার মহামারি করোনাভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এ দিন দেশটিতে নতুন করে ২ লাখ ৪৮ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।
ওই ইউনিভার্সিটির প্রকাশিত তথ্যের ওপর ভিত্তি করে এএফপি প্রণীত উপাত্ত অনুযায়ী, একই সময় যুক্তরাষ্ট্রে নতুন করে আরো ২ হাজার ৭০৬ জন কোভিড-১৯ রোগে মারা গেছে।
করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত মাসে নাটকীয়ভাবে কোভিড-১৯ রোগে সংক্রমণের হার অনেক বেড়ে যেতে দেখা যায়। দেশটিতে প্রাত্যহিক হিসাবে গত ১৩ দিনের ১০ দিনই নতুন করে ২ লাখ বা তার বেশি সংখ্যক লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।
মার্কিন স্বাস্থ্য ও মানবিক সেবা বিভাগের উপাত্ত অনুযায়ী, যুক্তরাষ্ট্রে বর্তমানে হাসপাতালে ভর্তি কোভিড রোগির সংখ্যা ১ লাখ ৩০ হাজার। মার্চে এ মহামারি ভাইরাসের ছড়িয়ে পড়ার শুরু থেকে এ সংখ্যা সর্বোচ্চ।
তবে আশার কথা হচ্ছে মিডওয়েস্টে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়া শুরু করেছে। সেখানে নতুন করে আক্রান্তের এবং হাসপাতালে ভর্তির সংখ্যা হ্রাস পাচ্ছে।
এদিকে বিশেষজ্ঞরা বলছেন, মাস্ক ব্যবহারের এবং সামাজিক দূরত্ব বজায় রাখার পদক্ষেপ অবশ্যই পালন করতে হবে, বিশেষকরে বছর শেষের ছুটি চলাকালে।