রাজধানীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত

রাজধানীর পল্লবীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে।
বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে রাজধানীর পল্লবী থানার ইস্টার্ন হাউজিং এলাকায় এ ঘটনা ঘটে।
নিহত মহসিন (৩৫) ওরফে কিলার মহসিন একজন পেশাদার খুনি ও শীর্ষ সন্ত্রাসী । সে শাহাদাত বাহিনীর সদস্য। খুন, চাঁদাবাজি ও সন্ত্রাসীকান্ডের অভিযোগে তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ১২ টি মামমলা রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে।
এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদেরকে ঢাকা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
আজ শুক্রবার এলিট ফোর্স র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম সজল বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মহসিন শীর্ষ সন্ত্রাসী শাহাদাত বাহিনীর অন্যতম সদস্য। তার বিরুদ্ধে ৭ থেকে ৮টি হত্যা মামলা এবং ১২ থেকে ১৩টি মাদক মামলা রয়েছে।
র‌্যাব-৪ এর অপারেশন অফিসার (এএসপি) জিয়াউর রহমান বাসসকে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, পল্লবী থানার ইস্টার্ন হাউজিং এলাকায় কিলার মহসিন অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি বর্ষন শুরু করে, আতœরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে কিছুক্ষণ গুলিবিনিময় হয়। এক পর্যায়ে কয়েকজন সন্ত্রাসী গুলি করতে করতে কৌশলে পালিয়ে যায়।
পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।
র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান, এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদেরকে ঢাকা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, খালি তিনটি কার্তুজ, ম্যাগজিন ও প্রায় এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।
ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ঢাকা সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
এঘটনায় র‌্যাবের পক্ষ থেকে সংশ্লিস্ট থানায় একাধিক মামলার দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।