রাজধানীতে ৭৫ কোটি টাকার সাপের বিষসহ ৬ গ্রেফতার

রাজধানীর দক্ষিণখান থানা এলাকায় অভিযান চালিয়ে ৭৫কোটি টাকা মূল্যের সাপের বিষসহ আন্তর্জাতিক চোরাচালান চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
গ্রেফতারকৃতরা হচ্ছে, মো: মাসুদ রানা (২৪), মো: ছফির উদ্দিন শানু (৫০), মো: তমজিদুল ইসলাম ওরফে মনির(৩৪), মো: আলমগীর হোসেন (২৬), ফিরোজা বেগম (৫৭) ও আসমা বেগম (৪২)।
র‌্যাব জানিয়েছে,বৃহস্পতিবার র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রাজধানীর দক্ষিণখান থানাধীন ৫০ নম্বর ওয়ার্ড গুলবার মুন্সি স্মরণী রোডে কয়েকজন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সদস্য বিপুল পরিমান সাপের বিষ নিয়ে চোরাচালানের উদ্দেশ্যে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে র‌্যাবের দল বৃহস্পতিবার বিকেলে সেখানে অভিযান চালালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে চোরাচালান চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করে।
এসময় তাদের সাথে থাকা ব্যাগের ভেতর তল্লাশি করে কাচের জারে রাখা ৮ কেজি ৯৬ গ্রাম (জারসহ) সাপের বিষ পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৭৫কোটি টাকা। এছাড়াও তাদের সাথে থাকা সাপের বিষ সংক্রান্ত সিডি এবং সাপের বিষের ম্যানুয়াল বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, একটি নিদিষ্ট গোষ্ঠীর কাছে সাপের বিষ ব্যাপক চাহিদা থাকায় অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত হতে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান করে আসছে। গ্রেফতারকৃত আসামীরা একটি সংঘবদ্ধ আন্তজাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য।