রাজশাহী,সিলেট,খুলনা ও ঢাকার পরে এইবার চট্টগ্রামে দারাজের সেলার সামিট

দেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ(Daraz.com.bd) ই-কমার্স বিক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে দ্বিতীয়বারের মত চট্টগ্রামে আয়োজন করল সেলার সামিট। গত বছর আলিবাবা ইকোসিস্টেমে অন্তর্ভুক্ত হওয়ার পরে দারাজে যেসব নতুন প্রযুক্তিগত পরিবর্তন এসেছে সে সম্পর্কে বিক্রেতাদের অবগত করাই এই আয়োজনের মূল লক্ষ্য।

১২ অক্টোবর হল টোয়েন্টিফোর কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এই আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আবু জাহেদ মোহাম্মদ নাছির উদ্দীন এবং দারাজ বাংলাদেশের পক্ষ থেকে ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক, চিফ অপারেটিং অফিসার খন্দকার তাসফিন আলম, চিফ কমার্শিয়াল অফিসার ফুয়াদ আরেফিন ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ। প্রায় ৫০০ জন বিক্রেতাদের নিয়ে সামিট শুরু হয় সন্ধ্যা ৭ টায় এবং শেষ হয় নৈশভোজের মধ্য দিয়ে। আলোচনায় উল্লেখযোগ্য বিষয়গুলো ছিল দারাজে প্রযুক্তির নতুন সংযোজন ও বিক্রেতাগণ কিভাবে সেই প্রযুক্তি ব্যবহার করে আরও সহজে তাদের ব্যবসা পরিচালনা করতে পারবেন।

এ উপলক্ষ্যে, দারাজ বাংলাদেশের(daraz.com.bd) ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, “এবছর আমরা সেলার সামিট শুধুমাত্র ঢাকা ও চট্টগ্রামের মধ্যেই সীমাবদ্ধ রাখিনি বরং দারাজের সকল বিক্রেতাদের সুবিধার কথা চিন্তা করে খুলনা,সিলেট ও রাজশাহীতে আয়োজিত হয়েছে অনুষ্ঠানটি। দারাজ বাংলাদেশ শুধুমাত্র ঢাকা ভিত্তিক বিক্রেতাদের মধ্যেই সীমাবদ্ধ নয়। তাই ভবিষ্যতে আমরা সেলারদের নিয়ে আরও বড় পদক্ষেপ নেব। আশা করছি দারাজের উন্নত ও নতুন প্রযুক্তির ফলে বিক্রেতা,উদ্যোক্তা এবং ক্রেতা সকলেই লাভবান হবেন”।