তাদের ১০ হাজার টাকা দিয়ে বিদায় করেন অনন্ত জলিল!

রাজধানীতে দুই বাসের চাপায় হাত হারানো রাজীব ১৬ এপ্রিল মধ্যরাতে মারা যাওয়ার পর দুই ভাইয়ের দায়িত্ব নেয়ার ঘোষণা দেয়া চিত্র নায়ক অনন্ত জলিলের কাছ থেকে প্রত্যাশিত সহায়তা মেলেনি।

রাজীবের খালা জাহানারা বেগম জানান, জলিলের ঘোষণার পর তারা তার সঙ্গে যোগাযোগ করে দেখা করেছন। কিন্তু তাদেরকে ১০ হাজার টাকা দিয়ে বিদায় করা হয়েছে।

রাজীবের মৃত্যুর পর তার দুই ভাই ১৪ বছর বয়সী আবদুল্লাহ হৃদয় এবং ১৫ বছর বয়সী মেহেদী হাসান বাপ্পীকে নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হলে অনন্ত জলিল ফেসবুকে দুই কিশোরের দায়িত্ব নেয়ার আগ্রহের কথা জানান।

২০ এপ্রিল একটি অনলাইনভিত্তিক গণমাধ্যমে খবর বের হয় যে সাভারের হেমায়েতপুরে রাজীবের দুই ভাইয়ের জন্য একটি বাসা ঠিক করা হয়েছে। শিগগিরই স্থানীয় একটি মাদ্রাসায় ভর্তি করানো হবে। আর তাদের দেখাশোনার জন্য একজন মুফতিকেও দায়িত্ব দিয়েছেন অনন্ত জলিল।

তাদের খালা জাহানারা বেগমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘অনন্ত জলিল দুজনের দায়িত্ব নিলেও তিনি কীভাবে নেবেন সে বিষয়ে কিছুই বলেননি। শুধু বলেছেন দায়িত্ব নেবেন। পরে আমি অনন্ত জলিলের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের তার বাসায় নিয়েছেন। ১০ হাজার টাকা দিয়েছেন। আর বলেছেন পরে দেখবেন।’

‘এরপর ছুবি তুলেছেন। এ পর্যন্তই। কিন্তু আমার প্রশ্ন হচ্ছে তিনি ঘোষণা দেয়ার পর অনেক ফোন এসেছে আমার কাছে। জানতে চেয়েছে অনন্ত জলিল কীভাবে দায়িত্ব নিলেন। কিন্তু আমি কিছুই বলতে পারিনি। তিনি বলতে পারতের দায়িত্ব নিতে চান। তাহলে বিষয়টি এতদূর আসতো না।’

এ বিষয়ে অনন্ত জলিলের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তার ব্যক্তিগত মোবাইল ফোনে কল করেও তাকে পাওয়া যায়নি।