‘রূপবতী’ প্রভা

সাদিয়া জাহান প্রভা। প্রায় এক দশক ধরে মিডিয়াতে অভিনয় ও মডেলিংয়ে নিয়মিত এই তারকা অভিনয় গুণে প্রশংসিত হয়েছেন বহুবার, একাধিকবার পুরস্কারও পেয়েছেন। এদিকে নাটক টেলিফিল্মে নিজেকে ভেঙে বারবার নির্মাণ করলেও চলচ্চিত্রের পর্দায় দেখা যায়নি প্রভাকে।

বর্তমান সময়ে অনেক টিভি তারকা চলচ্চিত্রে আসছেন সাথে নামও কামাচ্ছেন। অনেকে আবার ওপার বাংলাতে গিয়েও কাজ করছেন। তাই স্বভাবতই প্রশ্ন আসে প্রভা কেন নিজেকে গুটিয়ে রাখছেন। কিন্তু জানা গেল প্রভা মোটেও নিজেকে এই বড় পর্দা থেকে আড়াল করছেন না। বরং ক্যারিয়ারের শুরু থেকেই একটি ভালো চিত্রনাট্যের অপেক্ষা করছিলেন। তাই বলে এটাও বলা যাবে না যে, এত দিনে তিনি কোন ভালো গল্পের চিত্র্যনাট্য পাননি।

গিয়াস উদ্দিন সেলিমের সাড়াজাগানো চলচ্চিত্র মনপুরাতে প্রথমে প্রভার কাজ করার কথা ছিলো। হয়তো সেটা করতে পারলে আজ প্রভার ক্যারিয়ার গ্রাফ অন্যরকম হতে পারতো।

এ প্রসঙ্গে প্রভা বলেন, সেলিম ভাই আমাদেরকে নিয়ে অনেক দিন রিহার্সেল করেছিলেন। কিন্তু আমার ফ্যামিলি চায়নি সিনেমা করি। এজন্য শুটিং শুরুর মাত্র ১১দিন আগে পরিচালক গিয়াস উদ্দিন সেলিম ভাইকে আমি না করে দেই।

ভাগ্যের লক্ষ্মীকে এবারই শেষ না আরেকবার ফিরিয়ে দিয়েছিলেন প্রভা। সম্প্রতি মুক্তি পাওয়া তৌকির আহমেদের হালদা ছবিতেও কাজ করার কথা ছিলো প্রভার। কিন্তু কোনো কারণ বশত সেটাও করতে পারেননি প্রভা। এদিকে একের পর এক চলচ্চিত্রের প্রস্তাব আসলেও মানসম্পন্ন না পেয়ে রাজি হননি প্রভা। অবশেষে রাজি হয়েছেন প্রভা। অঞ্জন আইচের ‘রূপবতী’ ছবির গল্প তাকে মুগ্ধ করেছে। এই ছবিতে তার বিপরীতে আছেন ফেরদৌস।

ছবির গল্প অঞ্জন আইচের। নারীবাদী গল্পের এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন প্রভা। কিন্তু দুর্ভাগ্যের কাল ছায়া তার পিছ ছাড়েনি। শিগগিরই এই ছবির কাজ শুরু করতে পারছেন না প্রভা।

তিনি জানালেন, কিছুদিন আগে আমার শরীরে একটা অস্ত্রোপচার হয়। তাই দৌড়াদৌড়ি করার জন্য আমি এখনো ফিট না। ছবির কাজ যে সময় শুরুর পরিকল্পনা ছিল, তা আরও কিছুদিন পরে করতে হবে। একটু ফিট হয়ে নিই, তারপর ক্যামেরার সামনে দাঁড়াব। দেখার বিষয় পরিচালক তার জন্য অপেক্ষা করবেন, নাকি এবারও ছিটকে পরতে হবে স্বপ্নের চলচ্চিত্র জগত থেকে।

আজকেরবাজার/এমকে