রোজায় পহেলা বৈশাখ উদযাপনের ‘নিঞ্জা টেকনিক’ জানালেন অপু

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। সিনেমার পাশাপাশি স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন তিনি। এর মধ্যে আবার শুভেচ্ছাদূত হলেন এ নায়িকা। সম্প্রতি রাজধানীর একটি রেস্তোরাঁয় একটি গয়না প্রতিষ্ঠানের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সই করেন তিনি।

চুক্তি শেষে গণমাধ্যমের মুখোমুখি হন অপু বিশ্বাস। তিনি সেখানে বাংলা নববর্ষ উদযাপনের বিষয়ে কথা বলেন। তার কাছে পহেলা বৈশাখ নিয়ে মজার কোনো স্মৃতির কথা জানতে চাইলে তিনি বলেন, পহেলা বৈশাখ নিয়ে মজার অনেক স্মৃতি আছে। কারণ পহেলা বৈশাখ মানেই লাল-সাদা ড্রেস আমাকে পরতেই হবে। এর বাইরে আমি যেতে পারবো না।

তবে এবারের পহেলা বৈশাখটা একটু অন্যরকম। কারণ রোজা পড়ে গেছে। পহেলা বৈশাখ মানে ভোরবেলায় পান্তা ইলিশ খাওয়া, নানা পদের ভর্তা ও খাবার খাওয়া। সেটা হয়তো আমরা মিস করবো।

তবু রোজার মধ্যেই পহেলা বৈশাখ আয়োজনের উপায় বলে দিলেন অপু। তিনি বলেন, রোজার মধ্যে পহেলা বৈশাখ এলো এবার। তবু আমি পরামর্শ দিবো সেহরিতে পান্থা ইলিশ খাওয়া যেতে পারে। এমনিতে ভোর ৬টায় খাওয়া হতো। ৬টার জায়গায় এখন ৪টা হবে।

আর সেহরিতে মিস হলেও ইফতারে সন্ধ্যা ৬টার সময় খাওয়া যেতে পারে। আরও একটা বিষয় হয়তো সবাই মিস করে যাবো। পহেলা বৈশাখে মুখোশ পরি, লাল সাদা ড্রেসটা পরি, রোজায় সেটা হবে না। তবে আমি অনুরোধ করবো ইফতারিটা যেন পহেলা বৈশাখের সাজ পোশাকে করা হয়। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান