লালমনিরহাটে পুলিশের পিস্তলসহ গুলি চুরি

লালমনিরহাট ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক (টিএসআই) আইয়ুব আলীর ভাড়া বাসা থেকে তার সরকারি পিস্তল গুলিসহ চুরি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বুধবার রাতে এই বিষয় নিয়ে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দফায় দফায় বৈঠক চলে।

এর আগে মঙ্গলবার রাতে শহরের বালাটারি এলাকায় অধ্যাপক হাবিবুর রহমানের বাসার নিচতলায় টিএসআই আইয়ুব আলীর রুমে চুরির ঘটনা ঘটে।

পুলিশের দায়িত্বশীল একটি সূত্র জানায়, শহরের বালাটারি এলাকায় সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক হাবিবুর রহমানের মালিকানাধীন বাসার নিচতলায় ভাড়া থাকতেন লালমনিরহাট ট্রাফিক পুলিশের টিএসআই আইয়ুব আলী। সম্প্রতি ছুটি নিয়ে আইয়ুব আলী সপরিবারে গাইবান্ধার পলাশবাড়ি গ্রামের বাড়ি যান। ছুটিতে গেলেও তার পিস্তলটি ভাড়া বাসায় রেখে যান। এই সুযোগে একটি চোর চক্র বাসায় ঢুকে চুরি করে পালিয়ে যায়।

বাসার মালিক ও স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আইয়ুব আলী বাসায় এসে দেখেন বাসার সব কিছু অক্ষত থাকলেও বেড রুমে থাকা ট্রাঙ্ক ভেঙে গুলিসহ পিস্তল, নগদ দুই লাখ টাকা ও দেড় ভরি স্বর্ণালংকার চুরি হয়েছে। পিস্তল চুরির বিষয়টি দিনভর গোপন থাকলেও রাতে প্রকাশ পায়। এরপর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা দফায় দফায়  বৈঠক করে চুরি যাওয়া জিনিসপত্র উদ্ধারে অভিযান শুরু করেন।

লালমনিরহাট সদর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মঈনুল হক বলেন, পুলিশ অফিসারের বাসায় চুরির ঘটনায় এখন পর্যন্ত কোনো জিডি বা অভিযোগ হয়নি।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম জানান, চুরির বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ করে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে।