শাহজালালে সাড়ে ১২ কোটি টাকা মূল্যের বৈদেশিক মুদ্রাসহ একজন আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পোশাক রফতানির আড়ালে মুদ্রা পাচারকালে এক ব্যক্তিকে আটক করেছে এভিয়েশন সিকিউরিটর (এভসেক)। এসময় তার নিকট থেকে ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল ও ২০ হাজার সিঙ্গাপুরের ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি ১২ কোটি ৫১ লাখ ৭৫ হাজার ৬৯১ টাকার সমান। আটককৃত হাসান আলী স্টার এক্সপ্রেসের কর্মী বলে জানা গেছে।

সোমবার দিবাগত রাত সোয়া ৮টার দিকে শাহজালাল বিমানবন্দরের রফতানি কার্গো ভিলেজ এলাকা থেকে তাকে আটক করা হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান আজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার রাত ৮টার দিকে কনসাইনম্যান্টটি সিঙ্গাপুর কার্গোতে (এসকিউ-৪৪৭) করে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এসব মুদ্রা বিদেশে পাচারের প্রাক্কালে তাকে আটক করা হয়। কার্টনের ভেতরে রিয়ালগুলো কার্বন পেপারে মোড়ানো ছিল। ফ্রেইটার প্রতিষ্ঠান স্টার এক্সপ্রেস লাইনের চালান থেকে এসব মুদ্রা পাওয়া যায়।

এএইচএম তৌহিদ-উল জানান, সোমবার রাতে বিমানবন্দরের ভেতরে রফতানি কার্গো ভিলেজে সিকিউরিটি স্ক্যানিংয়ের সময় সিঙ্গাপুরগামী কার্টন থেকে এসব বৈদেশিক মূদ্রা পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞসাবাদে হাসান আলী ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনানূগ ব্যবস্থা নেয়া হয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান