শেরপুরে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার আয়োজনে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

শেরপুর জেলা শহরের চকপাঠক মহল্লায় স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করা সংগঠন সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার আয়োজনে ১১ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে।
শেরপুর পৌরসভার নবীনগর মহল্লার বাচ্চু মিয়ার বাড়ী প্রাঙ্গণে সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার সভাপতি ও স্বাচিপ সভাপতি ডাঃ এটিএম মামুন জোসের সভাপতিত্বে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ। এসময় তিনি ক্যাম্পেইনে আসা শিশুদের অভিভাবকদের ভিটামিন “এ” প্লাস এর উপকারিতার বিষয়ে অবহিত করেন।
নবীনগর মহল্লায় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হয়।
ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধনকালে বিএমএ শেরপুর জেলা শাখার সভাপতি ডাঃ এমএ বারেক তোতা, শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডাঃ খাইরুল কবীর সুমন, শেরপুর পৌরসভার টিকাদান সুপার ভাইজার ফারুক আহম্মেদ, স্যানেটারী ইন্সপেক্টর শাহজাদা খাঁন, সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থার ব্যবস্থাপক পারভীন আক্তার সুমিসহ স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।
সমন্বিত স্বাস্থ্যসেবা সংস্থা শেরপুর পৌরসভার ৩টি ওয়ার্ডের ২১টি কেন্দ্রে ১১ ডিসেম্বর থেকে আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনে শিশুদের ক্যাপসুল খাইয়ে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনটি বাস্তবায়ন করবে।
রীতেশ কর্মকার