শোনা কথাই সত্য, গিয়াসউদ্দিন সেলিমের সিনেমায় পরীমনি

নন্দিত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। ‘মনপুরা’ চলচ্চিত্র দিয়ে দর্শককের মনে নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন। সর্বশেষ ‘স্বপ্নজাল’ সিনেমা দিয়েও প্রশংসিত হয়েছেন। বর্তমানে গিয়াস উদ্দিন সেলিম ‘গুনিন’ নামে নতুন সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ‘গুনিন’ ছোটগল্প অবলম্বনে বানানো হবে চলচ্চিত্রটি। এটি মুক্তি পাবে দেশীয় একটি ওয়েব প্লাটফর্মে।

ছবির নায়িকা হিসেবে নুসরাত ফারিয়াকে চুক্তিবদ্ধ করেছিলেন সেলিম। কথা ছিলো সামনের মাসে শুটিং শুরু করবেন। কিন্তু হঠাৎ শিডিউল ঝামেলায় নুসরাত ফারিয়াকে পাচ্ছেন না গুণী এই নির্মাতা। তাই শোনা যাচ্ছিলো, পরীমনিকে নিয়েই নিজের নতুন মিশনে নামতে চলেছেন গিয়াসউদ্দিন সেলিম। অবশেষে শোনা কথাই সত্যি হলো। পরিচালক সেলিমের নতুন সিনেমার জন্য চুক্তিবদ্ধ হলেন নায়িকা পরী।

‘স্বপ্নজাল’ সিনেমার শুভ্রার পর এবার রাবেয়া চরিত্রের পরীকে দর্শকের সামনে হাজির করবেন ‘মনপুরা’খ্যাত পরিচালক গিয়াসউদ্দিন সেলিম। শুক্রবার রাতে ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন পরীমনি। তিনি জানান, আবারও প্রিয় পরিচালকের সঙ্গে কাজ করা, ভালো লাগছে। গল্প ও চরিত্রটি নিয়ে দুই দিন বসেছি আমরা। পুরো গল্পটি আমি পড়েছি। অবশেষে চুক্তিবদ্ধ হলাম।

গিয়াস উদ্দিন সেলিম জানান, আগামী ২০ সেপ্টেম্বর থেকে ব্রাহ্মণবাড়িয়ার একটি জায়গায় জোড়া একটি বটগাছের নিচে তৈরি হবে এ সিনেমার শুটিং সেট। ১০ অক্টোবর থেকে শুরু হবে দৃশ্যধারণ। এরপর ছবির বাকি কাজ হবে মানিকগঞ্জে।

৫০ বছর আগের কৃষিজীবী একটি গ্রামের গল্প নিয়ে ‘গুনিন’ ছবির কাহিনি। সেখানে জিন–ভূত তাড়ানো হয়। গ্রামের বাইরে একটা আস্তানা আছে। সেখানে উড়ছে লাল কাপড়ের নিশান। সেই গ্রামের রক্ষণশীল সমাজের মুসলমান এক নারী রাবেয়া। ‘গুনিন’ ছবিতে পরীমনি ছাড়া আরো অভিনয় করবেন মোস্তফা মনওয়ার, ঝুনা চৌধুরী, ইরেশ যাকের, শরিফুল রাজ, শিল্পী সরকার অপু, নাসিরসহ আরও অনেকে। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান