শ্রী দেবীর শেষ কৃত্যানুষ্ঠান বিকেলে

অবশেষে সব জটিলতার অবসান ঘটেছে শ্রী দেবী উপাখ্যানের। আজ বিকেলে কিংবদন্তী এই নায়িকার শেষকৃত্য অনুষ্ঠান। শ্রীর পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, বুধবার বিকেল সাড়ে তিনটায় তার অন্তেষ্টি।

এদিকে গতকাল মঙ্গলবার ভারতে ফিরেছিলো শ্রীর মৃতদেহ। মৃত্যুর তিনদিন পর মঙ্গলবার রাতে দুবাই থেকে কফিনবন্দি হয়ে মুম্বাইয়ে ফেরেন এই অভিনেত্রী।

ভারতের গণমাধ্যম সূত্রে জানা গেছে, বুধবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত লোখান্ডওয়ালার সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে নায়িকাকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন ভক্তরা। দুপুর ২টায় ভিলে পার্লের শ্মশানের উদ্দেশে যাত্রা হবে।

সোমবার দুবাই পুলিশ শ্রীর ময়নাতদন্ত আর ফরেনসিক রিপোর্ট তুলে দিয়েছিল সরকারি আইনজীবীর হাতে। এরপর মঙ্গলবার সন্ধ্যা ৭টায় অনিল আম্বানীর বিমানে দুবাই থেকে রওনা হন বনি কাপুরেরা। রাত সাড়ে ৯টার পরেই মুম্বাই পৌঁছান তারা।

অভিনেত্রীর মৃতদেহ দেশে ফেরা নিয়ে এতো দেরি হবে তা শুরুতে বোঝা যায়নি। তবে ওয়াকিবহাল মহলের মতে, দুবাইয়ে হাসপাতালের বাইরে যে কোনো মৃত্যুতেই লম্বা তদন্ত চলে, তা সে যত স্বাভাবিক মৃত্যুই হোক।

কিন্তু গত তিনদিন ধরে এই তদন্ত নিয়ে সংবাদমাধ্যমে কম চর্চা হয়নি। হৃদরোগের তত্ত্ব উড়িয়ে দিয়ে তদন্ত রিপোর্টে বাথটাবে ডুবে মৃত্যুর কথা উঠে আসতেই শুরু হয় জল্পনা। এ দিন ‘কেস ক্লোজড’ ঘোষণা করে দুবাই প্রশাসন জানিয়ে দিল, কোনো রহস্য নেই। নিছক দুর্ঘটনাবশতই শ্রী বাথটাবে পড়ে মারা গেছেন।

দুবাইয়ের সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, তদন্ত শেষের কাগজ হাতে পাওয়ার আধ ঘণ্টার মধ্যে ভারতীয় দূতাবাস কর্তারা এবং বনির ভাইপো সৌরভ কাপুর মর্গে পৌঁছে যান। ৩টা নাগাদ শ্রীর দেহ চলে যায় মুহাইসনা-র এমবামিং ইউনিটে। ৪টায় সবাই বিমানবন্দরে পৌঁছান। বিমানে বনির পাশেই ছিলেন তার প্রথম পক্ষের সন্তান অর্জুন কাপুর। বাবার পাশে থাকার জন্য এ দিনই দুবাই চলে এসেছিলেন তিনি।

আজকের বাজার : এমআর/আরএম/ ২৮ ফেব্রুয়ারি ২০১৮