সন্তান কোলে নিয়ে সংবাদ পাঠ

উত্তাল পাকিস্তান। সাত বছরের জয়নাব আনসারিকে ধর্ষণ করে খুনের ঘটনায় ফুঁসে উঠেছে গোটা দেশ। ‘জাস্টিস ফর জয়নাব’ স্লোগান ছড়িয়ে পড়েছে নিমেষে।

এরই মধ্যে একটু অন্যভাবে প্রতিবাদ জানালেন পাকিস্তানের জনপ্রিয় এক টেলিভিশন সঞ্চালক। নিজের ছোট্ট মেয়েকে কোলে বসিয়ে খবর পড়লেন সামা টিভির কিরণ নাজ।

মেয়েকে কোলে নিয়ে খবর পড়তে বসে কিরণ বলেন, ‘আজ আমি আপনাদের সামনে সঞ্চালক নই, একজন মা হিসেবে এসেছি। আর তাই সঙ্গে নিয়ে এসেছি মেয়েকে। পাকিস্তান আজ প্রচণ্ড ভারী এক কফিন বইছে। এটা শুধু একটা শিশুর খুন নয়, গোটা সমাজের খুন।’
সপ্তাহখানেক আগে সাত বছরের ছোট্ট জয়নাবকে পাকিস্তানের কাসুর থেকে অপহরণ করে দুষ্কৃতীরা। জয়নাবকে এক আত্মীয়ের কাছে রেখে, তার বাড়ির লোকেরা সৌদি আরবে ওমরাহ করতে গিয়েছিলেন।

পুলিশ সূত্রে খবর, ৪ জানুয়ারি জয়নাব যখন কোরআন কাসে শেষে বাসায় আসার পথে তাকে তুলে নিয়ে যাওয়া হয়।

গত মঙ্গলবার কাসুর শহরেরই একটি আবর্জনার স্তূপ থেকে উদ্ধার হয় জয়নাবের দেহ। তারপর থেকেই ােভে ফুঁসছে গোটা পাকিস্তান। সিসিটিভি ফুটেজ থাকা সত্ত্বেও কেন অপরাধীদের ধরা যাচ্ছে না, তা নিয়ে শুরু হয় বিােভ। প্রতিবাদীদের ঠেকাতে গুলি পর্যন্ত চালাতে হয়েছে। তাতে মৃত্যু হয়েছে দুই বিােভকারীর। ঘটনায় জড়িত সন্দেহে চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সূত্র: আনন্দবাজার পত্রিকা
আজকের বাজার: ওএফ/ ১১ জানুয়ারি ২০১৮