সবসময় অসহায় মানুষের পাশে রয়েছে বর্তমান সরকার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার সবসময় অসহায় মানুষের কল্যাণে তাদের পাশে রয়েছে।

আজ শনিবার দুপুরে সিংড়া পৌরসভার বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। এসময় পৌরসভার গাইনপাড়া, পার সিংড়া এবং চলনবিল মহিলা ডিগ্রি কলেজ বন্যা আশ্রয় কেন্দ্রে চায়না রেলওয়ে গ্রুপ কোম্পানির সহায়তায় এক হাজার পরিবারের মাঝে ত্রাণ এবং প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে শিশু খাদ্য বিতরণ করা হয়।

এ সময় সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, চায়না রেলওয়ে ইন্টারন্যাশনাল গ্রুপ কোম্পানির কী একাউন্ট ম্যানেজার মো. আবু কাওসার প্রমুখ বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, বন্যার পানি নেমে যেতে শুরু করেছে। কৃষি, মৎস্য, দূর্যোগ ব্যবস্থাপনাসহ সরকারের বিভিন্ন বিভাগ বন্যায় ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করছে। বন্যার্ত মানুষেরা যেমন করে আশ্রয়কেন্দ্রগুলোতে আশ্রয় পেয়েছিল, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেয়ে আসছিল, তেমনি করে প্রকৃত ক্ষতিগ্রস্ত মানুষেরা সরকারের পুনর্বাসন সুবিধা পাবেন।

প্রতিমন্ত্রী দেশের স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রাম এবং দেশের জন্যে তাঁর আত্মদানকে কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন। পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সবসময় দেশের দুঃখী মানুষের পাশে থাকতেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বর্তমান সরকার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বৈষম্যহীন অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন এবং গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, শুধু বন্যা নয়, পাঁচ মাস ধরে করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যে কোন দূর্যোগ পরিস্থিতি মোকাবেলার সক্ষমতা বর্তমান সরকারের রয়েছে।

এরআগে প্রতিমন্ত্রী সিংড়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সিংড়া ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন এবং ৪৫ কোটি টাকা ব্যয়ে সমিতির হাসপাতাল নির্মাণ প্রকল্প বাস্তবায়নে পরিকল্পনা প্রণয়ন বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান