সর্বোচ্চ উচ্চতায় ডিএসইএক্স

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬৯৯ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি চালুর পর থেকে আজকেই সর্বোচ্চ অবস্থান। এর চেয়ে বেশি অবস্থানে আর কখনো উঠেনি সূচকটি।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৫৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৯ টির, দর কমেছে ১৪৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৩ টির।

ডিএসইতে ২ হাজার ৬৬১ কোটি ৭০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৪৮ কোটি ৮১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ২১২ কোটি ৮৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩৭.৭৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫১৫.৩৯ পয়েন্টে।

সিএসইতে ৩২৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯২টির দর বেড়েছে, কমেছে ১০৪টির আর ২৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৯ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।