সিলেটে ৩ করোনা রোগীর হাসপাতালে মৃত্যু

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ থাকা রোগীদের জন্য নির্ধারিত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক দিনে তিন রোগীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেন হাসপাতালের ভারপ্রাপ্ত আবসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. জন্মেজয় দত্ত।

তিনি বলেন, ‘সোমবার সকালে ও দুপুরে তিন রোগীর মৃত্যু হয়। তাদের মধ্যে দুজন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাসেবা নিচ্ছিলেন। অন্যজন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।’

এদিকে, সোমবার রাত ৯টা পর্যন্ত সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৮৮ রোগী। যাদের মধ্যে ৬৩ জনই করোনা পজেটিভ এবং বাকি ২৫ জন করোনা সন্দেহভাজন।

ডা. জন্মেজয় আরও জানান, করোনা আক্রান্ত রোগীদের মধ্যে নয়জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। এছাড়া আইসিইউতে করোনা সন্দেহভাজন একজন রোগী রয়েছেন। তার অবস্থাও আশঙ্কাজনক। এ দিকে, মহামারি করোনাভাইরাসে দেশে আরও তিন হাজার ৯৯ জন পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। সেই সাথে ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৮ জন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন। তার দেয়া তথ্য অনুযায়ী, ৫৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় মোট ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। তবে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৩৮টি।

নতুন আক্রান্তসহ এখন পর্যন্ত দেশে করোনার শিকার হয়েছেন ৯০ হাজার ৬১৯ জন। আর মোট মারা গেছেন এক হাজার ২০৯ জন। করোনায় নতুন যে ৩৮ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩২ জন এবং নারী ছয়জন। আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ।

করোনা থেকে সুস্থ হওয়া রোগী নিয়ে সোমবার বড় ধরনের হালনাগাদ তথ্য দেয়া হয়েছে। হাসপাতালের পাশাপাশি বাসায় সুস্থ হওয়া রোগীদের তথ্য যোগ করে জানানো হয় যে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ২৭ জন। এক দিন আগে রবিবার এ সংখ্যা ছিল ১৮ হাজার ৭৩০ জন। এখন শনাক্ত বিবেচনায় সুস্থতার হার দাঁড়িয়েছে ৩৭ দশমিক ৫৫ শতাংশ। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান