সুপ্রিমকোর্ট বার নির্বাচন: আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী মতিন খসরু, সম্পাদক আবদুল আলীম

দেশের সর্বোচ্চ বার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল চূড়ান্ত করেছে।

সুপ্রিমকোর্ট বার-এর ২০২১-২০২২ ইং বর্ষের নির্বাচনের সম্ভাব্য তারিখ ১১ও ১২ মার্চ। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল চূড়ান্ত করার জন্য ১৩ ফেব্রুয়ারী শনিবার রাতে মনোনয়ন বোর্ডের এক সভা বাংলাদেশ বার কাউন্সিল কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস প্রার্থীদের নাম ঘোষণা করেন।

পরিষদের সভাপতি পদে সিনিয়র আইনজীবী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপি এবং সম্পাদক পদে এডভোকেট মো আবদুল আলীম মিয়া জুয়েলকে মনোনীত করা হয়েছে। প্যানেলের অন্য প্রার্থীগণ হলেন, সহ-সভাপতি এডভোকেট মুহাম্মদ শফিক উল্ল্যা ও সহ-সভাপতি এডভোকেট মো আলী আজম, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমিও সহ-সম্পাদক, এডভোকেট নুরে আলম উজ্জ্বল।

কার্যনির্বাহী সদস্য-এডভোকেট মিন্টু কুমার মন্ডল, ব্যারিস্টার মুনতাসীর উদ্দিন আহমেদ, ব্যারিস্টার মো. সানোয়ার হোসেন, এডভোকেট এবিএম শিবলী সালেকীন, এডভোকেট মো. সিরাজুল হক, এডভোকেট মহিউদ্দিন আহমেদ ও এডভোকেট মাহফুজুর রহমান রোমান। সুপ্রিমকোর্ট বার কার্যনির্বাহী কমিটি ১৪ সদস্য সমন্বয়ে। এর মধ্যে ৭ টি সম্পাদকীয় পদ এবং ৭ টি কার্যনির্বাহী সদস্য পদ। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান