সুয়ারেজের জোড়া গোলে গেতাফেকে হারিয়ে লা লিগার শীর্ষে এ্যাথলেটিকো

পিছিয়ে পড়ার পরও উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজের জোড়া গোলে লা লিগায় মঙ্গলবার গেতাফেকে ২-১ ব্যবধানে পরাজিত করেছে এ্যাথলেটিকো মাদ্রিদ। দুই গোলের মধ্যে সুয়ারেজের শেষ গোলটি এসেছে ইনজুরি টাইমে। স্বাগতিক গেতাফে বিরতির ঠিক আগে স্টিফান মিট্রোভিচের স্ট্রোক থেকে এগিয়ে যায়। কিন্তু ৭৪ মিনিটে গেতাফের স্প্যানিশ মিডফিল্ডার কার্লেস এ্যালেনা দ্বিতীয় হলুদ কার্ডের জন্য মাঠত্যাগে বাধ্য হলে ম্যাচের চেহারা পুরোপুরি পাল্টে যায়।

ম্যাচ শেষে এ্যাথলেটিকো বস দিয়েগো সিমিওনে বলেছেন, ‘প্রথমার্ধে আমাদের মধ্যে সমন্বয়ের অভাব ছিল। প্রতিপক্ষের গোলের আগ পর্যন্ত ম্যাচটি একেবারেই সাদামাটা ভাবে চলছিল। দ্বিতীয়ার্ধে ম্যাচের ছন্দ ফিরে আসে। আক্রমনভাগে আমরাই আধিপত্য বিস্তার করে খেলে দুই গোল আদায় করে নিয়েছি।’

এ্যাথলেটিক বিলবাওয়ের সাথে সপ্তাহের শেষে গোলশুন্য ড্র করে রিয়াল মাদ্রিদের থেকে পিছিয়ে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছিল এ্যাথলেটিকো। কালকের ম্যাচে গেতাফের ডিফেন্ডার মিট্রোভিচ দলকে এগিয়ে দেবার মাধ্যমে সফরকারী এ্যাথলেটিকোর ফর্মনহীনতা আরো প্রকটভাবে দেখা দেয়। যদিও প্রথমার্ধে আঁতোয়া গ্রীজম্যান ও সুয়ারেজের দুটি হেড ক্রসবারে লেগে ফেরত আসে।

উভয়ই এরপর সমতা ফেরানোর খুব কাছাকাছি দলকে নিয়ে গিয়েছিলেন। কিন্তু তাদের বাদ দিয়ে বার্সেলোনার সাবেক মিডফিল্ডার এ্যালেনাই এ্যাথলেটিকোকে খাদের কিনারা থেকে রক্ষা করেন। ব্রাজিলিয়ান ম্যাথিউস কুনহাকে বাজেভাবে ট্যাকেলের অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে চান এ্যালেনা। যদিও এই সিদ্ধান্ত দিতে ভিএআর’র সহযোগিতা নিতে হয়েছে। ৭৪ মিনিটে এ্যালেনা মাঠ থেকে বের হয়ে যাবার চার মিনিটের মধ্যে সুয়ারেজ মারিও হারমোসোর লম্বা পাস থেকে সুয়ারেজের জোড়ালো শটে লক্ষ্যভেদ করেন। এরপর ইনজুরি টাইনে সিমে ভ্রাসাকোর ক্রস থেকে গেতাফে গোলরক্ষক ডেভিড সোরিয়া বল ধরতে গেলে সুয়ারেজ বল জালে জড়ান। এবারের মৌসুমে এনিয়ে লিগের ৬ ম্যাচের মধ্যে তিনটিতে মূল একাদশে খেলার সুযোগ পেলেন সুয়ারেজ। লা লিগায় এবারের মৌসুমে এই তিন ম্যাচে সুয়ারেজ তিন গোল করেছেন। বার্সেলোনা থেকে পুনরায় এ্যাথলেটিকোতে যোগ দেবার পর চার ম্যাচ চলে গেলেও এখনো গোলের দেখা পাননি গ্রীজম্যান।

ফ্রেঞ্চম্যান গ্রীজম্যান বলেছেন, ‘নতুন এ্যাথলেটিকোর সাথে মানিয়ে নেবার প্রক্রিয়ার মধ্যে গ্রীজম্যান রয়েছে। সে নিজেও জানে এ্যাথলেটিকো এখন আর আগের পদ্ধতিতে খেলেনা। আমি নিশ্চিত আগের মতই তাকে দিয়ে আমি সবকিছু করতে পারবো এবং এবারও সে নিজেকে প্রমান করবে।’ বুধবার লা লিগার অন্য ম্যাচগুলোতে বিলবাও ঘরের মাঠে রায়ো ভায়োকানোকে এবং সেল্টা ভিগো ২-০ গোলে লেভান্তেকে পরাজিত করে মৌসুমের প্রথম জয় তুলে নিয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান