সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৯৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫০৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৯৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৭ টির, দর কমেছে ১০৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১ টির।

ডিএসইতে ২ হাজার ৪৭৪ কোটি ৩০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১০৭ কোটি ৯৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৩৬৬ কোটি ৩৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৩৫০ পয়েন্টে। সিএসইতে ৩২৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯২টির দর বেড়েছে, কমেছে ১০৫টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।