সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সূচক বাড়লেও লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। লেনদেন আবার দুই হাজার কোটি টাকার ঘরে উঠেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক .৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৮৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২ টির, দর কমেছে ১৯৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ২ হাজার ৩২ কোটি ৫৮ লাখ টাকা টাকার। যা আগের দিন থেকে ২৯২ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭৪০ কোটি ১৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৫২ পয়েন্টে। সিএসইতে ৩১৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৭টির দর বেড়েছে, কমেছে ১৭৫টির আর ২২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।