সূচকের পতনে লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।  একইসঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন। এদিন লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। তবে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেশি লেনদেন হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩৬পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২১৪টির।

ডিএসইতে আজ ৭৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭ কোটি ৭৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮১ কোটি ১৮ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৩১০.৭০ পয়েন্টে।

সিএসইতে আজ ১০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯টির দর বেড়েছে, কমেছে ২৩টির আর ৫৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৯ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।