সূচকের পতনে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবসবুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ২৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৫৬৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬ টির, দর কমেছে ২৪১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯ টির।

ডিএসইতে এক হাজার ৯৫২ কোটি ৯৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৮৯ কোটি ১৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৮৬৩ কোটি ৮০ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ১৬২ পয়েন্টে। সিএসইতে ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৭টির দর বেড়েছে, কমেছে ২০২টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬১ কোটি ৫০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।