সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিনট দর কমলেও টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৬৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০ টির, দর কমেছে ১৫৭ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২১ টির।

ডিএসইতে ১ হাজার ৪৩ কোটি ৩৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩২১ কোটি ৮৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭২১ কোটি ৫১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ২৬৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৩টির দর বেড়েছে, কমেছে ৯৬টির আর ৬৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।