সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। লেনদেন হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনভর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ৩৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৯৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৭৬৫ পয়েন্টে।

দিনশেষে লেনদেন হওয়া ৩৭৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪০ টির, দর কমেছে ১২৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২ টির।

ডিএসইতে এক হাজার ৯৬১ কোটি ৭০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৩৫ কোটি ৫০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল দুই হাজার ৪৯৭ কোটি ২০ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৫৪৬ পয়েন্টে। সিএসইতে ৩১৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯১টির দর বেড়েছে, কমেছে ১০২টির আর ২১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮১ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।