সূচকের সাথে কমেছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বুহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষ ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৮৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪৫৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির, দর কমেছে ২৫১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২০ টির।

ডিএসইতে ২ হাজার ২২৭ কোটি ৬৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৪৩ কোটি ১২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৫৬৯ কোটি ৬৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৩.৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৯৩৩.৯৩ পয়েন্টে।

সিএসইতে ৩২৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯০টির দর বেড়েছে, কমেছে ২১৭টির আর ১৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৫ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।