সূচকের সাথে বেড়েছে লেনদেন

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে,  দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৬০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, দর কমেছে ১৭২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৮৬ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫৬ কোটি ৬৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭২৯ কোটি ৩৬ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসসিএক্স আগের দিনের চেয়ে ৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮ হাজার ২৪৯ পয়েন্টে।

দিনশেষে লেনদেন হওয়া ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, দর কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির। টাকার অংকে লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৭ লাখ ২৯ হাজার টাকা।