সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক .৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক .৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, দর কমেছে ১৩৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫১টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪৯ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪১২ কোটি ৩৭ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৮৭ পয়েন্টে।

দিনভর সিএসইতে হাত বদল হওয়া ২৫৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।