সূচক বাড়লেও কমেছে লেনদেন

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৪১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৯৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩২৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৮ টির, দর কমেছে ১২২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৩৬০ কোটি ৮৯ লাখ টাকার। যা আগের দিন থেকে ১০১ কোটি ৯২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৬২ কোটি ৮১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২১ পয়েন্টে। সিএসইতে ৩১৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭২টির দর বেড়েছে, কমেছে ১০৩টির আর ৪০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।