সেনাদের তাচ্ছিল্য করার অভিযোগ বিষয়ে ট্রাম্পকে সমর্থন মেলানিয়ার

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প সৈন্যদের তাচ্ছিল্য করা নিয়ে অভিযোগ বিষয়ে স্বামীকে সমর্থন করেছেন।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথম বিশ্বযুদ্ধে ফ্রান্সে সমাহিত মার্কিন মেরিন সৈন্যদের হতভাগ্য ও গবেট হিসেবে উল্লেখ করেছেন বলে অভিযোগ উঠেছে।
এ প্রেক্ষিতে শুক্রবার প্রকাশ্যে এক ব্যতিক্রমী বিবৃতি দেন মেলানিয়া ট্রাম্প । তিনি একে অসত্য বলে এ অভিযোগ প্রত্যাখ্যান করেন।
বৃহস্পতিবার দ্য আটলান্টিক ম্যাগাজিনে প্রকাশিত এক নিবন্ধে চারটি অজ্ঞাত সূত্রের উল্লেখ করে বলা হয়, ফ্রান্সে সমাহিত প্রথম বিশ্বযুদ্ধের মার্কিন মেরিন সেনাদের ট্রাম্প হতভাগ্য ও গবেট হিসেবে উল্লেখ করেছেন।
ট্রাম্প ২০১৮ সালের নভেম্বরে ফ্রান্স সফরকালে প্যারিসের কাছে সমাহিত মার্কিন সৈন্যদের দেখতে যেতে অস্বীকৃতি জানিয়েছিলেন। এ সময়ে আলোচনাকালে তিনি সৈন্যদের নিয়ে এমন তাচ্ছিল্যভরা মন্তব্য করেন।
কিন্তু এ অভিযোগের প্রেক্ষিতে ট্রাম্প জানান, খারাপ আবহাওয়ার কারণে তিনি সমাধিক্ষেত্রে যাওয়া বাতিল করেছিলেন।
অন্যদিকে মেলানিয়া ট্রাম্প টুইট করে বলেন, এটি এখন খুবই বিপদজনক সময় এসেছে যখন অজ্ঞাত সূত্রগুলোকেও বিশ্বাস করা হয়। অথচ কেউ তাদের উদ্দেশ্য সম্পর্কে কিছু জানে না। এটি সাংবাদিকতা নয়, এটি সক্রিয়তাবাদ। আর এটি আমাদের মহান জাতির জন্যে বিপর্যকর।
এছাড়া ট্রাম্প টুইট করে বলেছেন, অন্য অনেক ম্যাগাজিনের মতো দ্য আটলান্টিক ম্যাগাজিনও মারা যাচ্ছে। তাই তারা ভুয়া রিপোর্ট করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে চায়।