সেন্টমার্টিনে ট্রলারডুবির: আরও তিনজনের লাশ উদ্ধার

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় নিহত আরো তিনজনের লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড। এ নিয়ে ঘটনায় লাশ উদ্ধারের সংখ্যা দাঁড়ালো ২১ জনের।

রোববার রাত এবং সোমবার সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ উপজেলার সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ ও পশ্চিম পাড়া সংলগ্ন সাগর এলাকা থেকে ভাসমান অবস্থায় লাশগুলো উদ্ধার করা হয়।

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট নাঈম-উল হক জানান, সোমবার সকাল ৯টার দিকে টেকনাফের সেন্টমার্টিনের পশ্চিম পাড়া সংলগ্ন সাগরে দুই লাশ ভাসতে দেখে স্থানীয় জেলেরা কোস্টগার্ডকে খবর দেয়। পরে সেখানে পৌঁছে কোস্টগার্ড লাশ উদ্ধার করে। এছাড়া রোববার রাতে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সাগর থেকে ভাসমান অবস্থায় আরো এক লাশ উদ্ধার করা হয়। লাশগুলো টেকনাফ থানায় হস্তান্তরের জন্য পাঠনো হয়েছে।

নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তাদের আনুমানিক বয়স ২০ থেকে ৩০ বছর। লাশগুলো ফুলে ফেঁপে গিয়ে শরীর থেকে চামড়া উঠে গেছে। ধারণা করা হচ্ছে, গত ১১ ফেব্রুয়ারি রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় নিহতদের লাশ এগুলো।

এ নিয়ে সেন্টমার্টিনে ট্রলারডুবির ঘটনায় এ পর্যন্ত মোট ২১ রোহিঙ্গার লাশ উদ্ধার হয়েছে। যার মধ্যে ১৫ নারী ও ৬ পুলিশ। এ ঘটনায় অন্তত ৪৪ রোহিঙ্গা এখনো নিখোঁজ রয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে টেকনাফের সেন্টমার্টিনের নিকটবর্তী সাগরে মালয়েশিয়াগামী ১৩৮ রোহিঙ্গা বোঝাই এক ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে কোস্টগার্ডসহ নৌ-বাহিনী ও স্থানীয় জেলেদের সহায়তায় ১৫ রোহিঙ্গার লাশ এবং জীবিত অবস্থায় ৭২ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। পরে বুধবার ভোররাতে সেন্টমার্টিনের নিকটবর্তী সাগর থেকে মুর্মূষাবস্থায় আরো এক রোহিঙ্গাকে উদ্ধার করে কোস্টগার্ড।

আজকের বাজার/এমএইচ