সেরা অভিনেত্রীর অস্কার চুরি, অতঃপর…

৯০তম অস্কার আসর শেষ হওয়ার পরপরই চুরি হয়েছে সেরা অভিনেত্রীর খেতাব জয়ী ফ্রান্সেস ম্যাকডোর্মেন্ড এর অস্কার মূর্তিটি। এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে লস অ্যাঞ্জেলস থানার পুলিস।

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, ঘটনাটি জানাজানি হয় এই ব্যক্তি ফেসবুকে অস্কার পুরস্কার জিতেছেন বলে দাবি করে ছবি দেওয়ার পর। গানে সে এই পুরস্কার জিতেছে বলে দাবি করে। স্বাভাবিকভাবেই এই ছবি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

প্রতিবেদনে বলা হয়, পুলিসের কাছে খবর পৌঁছলে তারা তদন্তে নেমে প্রাথমিক অনুমান করেন, এই ব্যক্তি অনুষ্ঠানস্থল থেকে পুরস্কারটি সরিয়েছেন।

জানা গেছে, এই ব্যক্তির নাম টেরি ব্রায়ান্ট(৪৭)। রোববার রাতে ৯০তম বলিউডের অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে সে উপস্থিত ছিল। কারণ তার কাছে এই অনুষ্ঠানে প্রবেশের একটি টিকিট ছিল। চুরি যাওয়া অস্কার পুরস্কারটি ম্যাক ডরম্যান্ডের।

ব্রায়ান্টকে জিজ্ঞাসাবাদ করলে তার কথায় অসঙ্গতি পাওয়া যায়। অবশেষে জেরায় সে স্বীকার করে চুরির কথা। ফটোগ্রাফার পরিচয় দিয়ে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিল ব্রায়ান্ট। অবশেষে ২০ হাজার ডলার আদালতে জমা দিয়ে সে জামিন পেয়েছে। ম্যাক ডরম্যান্ড যে টেবিলে পুরস্কারটি রেখেছিল সেখান থেকেই সুকৌশলে পুরস্কারটি সরিয়ে ছিল ব্রায়ান্ট বলে খবর।

আজকেরবাজার/এসকে