সোমবার শুরু এনার্জিপ্যাকের বিডিং

আগামী ২১ সেপ্টেম্বর, সোমবার এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের নিলাম শুরু হবে। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই বিডিং।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানায়, পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। আর সংগৃহীত টাকা কোম্পানিটি এলপিজি প্রকল্পের ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

নিলামে যোগ্য বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত শেয়ার বিক্রি যে দামে শেষ হবে, সেটি হবে শেয়ারের কাট অফ প্রাইস । এই মূল্যের চেয়ে ১০ শতাংশ কম দামে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করতে হবে।

গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী যথাক্রমে শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৪৫ টাকা ১৫ পয়সা ও শেয়ার প্রতি নিট সম্পত্তির মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) ৩০ টাকা ২০ পয়সা।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ১৩ পয়সা। বিগত ৫ টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নীট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় (ওয়েটেড এভারেজ ইপিএস) ২ টাকা ২১ পয়সা।

বিদ্যুৎ খাতের কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজার থেকে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। গত ৬ আগস্ট নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে যোগ্য বিনিয়োগকারী তথা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলাম অনুষ্ঠানের অনুমতি দিয়েছে। বিএইসির ৭৩৪তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে লঙ্কা বাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।