সোশ্যাল ইসলামী ব্যাংকে প্রধান রেমিট্যান্স কর্মকর্তা হিসাবে যোগদান করলেন জনাব মো: মোশাররফ হোসাইন

জনাব মো: মোশাররফ হোসাইন সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর প্রধান রেমিট্যান্স কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছেন। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৯ সালে ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যেমে তাঁর কর্মজীবন শুরু করেন। ৩২ বছরের দীর্ঘ কর্ম জীবনে তিনি ইসলামী ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোন, ঢাকা নর্থ জোন, বগুড়া জোন এবং কুমিল্লা জোনের প্রধান, শাখা ব্যবস্থাপকসহ প্রধান কার্যালয়ের বিভিন্ন্ উইং ও বিভাগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত তিনি সৌদিআরবে রেমিট্যান্স সংগ্রহে ইসলামী ব্যাংক বাংলাদেশ-এর প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন এবং রেমিট্যান্স আহরণে বিশেষ পারদর্শিতার কারণে ফরেন রেমিট্যান্স অ্যাম্বাসেডর হিসেবে পরিচিতি লাভ করেন। তিনি ২০১৩ সাল পর্যন্ত একই ব্যাংকের ফরেন রেমিট্যান্স সার্ভিস ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। রেমিট্যান্স সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে তিনি পুরস্কৃত হন।

জনাব মো: মোশাররফ হোসাইন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং-এ এম.কম ডিগ্রী অর্জন করেন। বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও ব্যক্তিগত ভ্রমণে তিনি যুক্তরাজ্য, চীন, তুরস্ক, মিশর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, সিংগাপুর, ভারত, নেপাল, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, সৌদিআরব, বাহরাইন, কাতার, সংযুক্ত আরব আমিরাত, মায়ানমারসহ পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।