স্কটল্যান্ডের বিলি গিলমোর করোনা পজিটিভ

চেলসি মিডফিল্ডার বিলি গিলমোর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে স্কটল্যান্ড। ইউরো ২০২০ চলাকালীন গিলমোর দল থেকে বাদ পড়ায় স্কটল্যান্ডের বড় কোন টুর্নামেন্টে প্রথমবারের মত গ্রপ পর্বের বাঁধা পেরুনোর পথে বড় শঙ্কা হয়ে দেখা দিল।
শুক্রবার ইউরো চ্যাম্পিয়নশীপে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েম্বলীতে গোলশুন্য ড্র হওয়া ম্যাচটিতে গিলমোর ম্যাচ সেরা বিবেচিত হয়েছিলেন। কিন্তু হ্যাম্পডেনে ক্রোয়েশিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে তাকে আর পাচ্ছেনা স্কটল্যান্ড। শেষ ১৬‘তে যেতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই।
স্কটিশ ফুটবল এসোসিয়েশন এক বিবৃতিতে গিলমোরের করোনায় আক্রান্ত হবার বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হবার পর বিলিকে ১০ দিনের আইসোলেশনে পাঠানো হয়েছে। যে কারনে ক্রোয়েশিয়ার বিপক্ষে ডি-গ্রুপের শেষ ম্যাচে তিনি খেলতে পারছেন না।
২০ বছর বয়সী এই স্কটিশ মিডফিল্ডারের সাথে মিডলসবোরোতে অনুশীলনে থাকা দলের আর কোন খেলোয়াড়ের আইসোলেশনের প্রয়োজন নেই বলে বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে। টুর্নামেন্টের ১০ দিন আগে স্পেনে অনুষ্ঠিত অনুশীলন ক্যাম্পে করোনা পজিটিভ হওয়ায় স্কটল্যান্ডের আরেক মিডফিল্ডার জন ফ্লেককেও আইসোলেশনে পাঠানো হয়েছিল।