স্বামী-স্ত্রী হত্যায় পাঁচজনের যাবজ্জীবন

স্বামী-স্ত্রী হত্যার দায়ে পাঁচ যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে শরীয়তপুরের জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত পাঁচজনই পলাতক র‌য়ে‌ছেন।

দণ্ডপ্রাপ্ত যুবকেরা হলেন ভেদরগঞ্জ উপজেলার কাইচকু‌ড়ি গ্রামের রোমান গোলদার (৩২), সুমন গোলদার (৩০), মমতাজ বেগম (৫৮), স‌হিদুল্লাহ্ স‌হিদ (৩২) ও বেলা‌য়েত (৩০)।

মামলার এজাহার ও আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলার কাইচকু‌ড়ি গ্রামের আবদুল হা‌কিম মৃধা ও তার স্ত্রী হা‌জেরা বেগ‌ম ২০১২ সালের ২২ জুন রাতের খাবার খেয়ে বাড়ির একটি কক্ষে ঘুমাতে যান। রাতে গ্রিল ভেঙে ঘরে ঢুকে ওই পাঁচ যুবকে দম্পতিকে শ্বাসরোধে হত্যা করেন। সকালে মুখ, হাত-পা বাঁধা অবস্থায় আবদুল হা‌কিম ও তার স্ত্রীর লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় একই বছরের ২৩ জুন ‌নিহত দম্পতির ছেলে মো. আবু আলম মৃধা বাদী হয়ে ভেদরগঞ্জ থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন। পুলিশের তদন্তে হত্যাকাণ্ডে ওই যুবকের সম্পৃক্ততার বিষয়টি প্রমাণ পাওয়া যায়। মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁদের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মির্জা মো. হজরত আলী বলেন, এ রায়ে আমরা খুশি। রায় ঘোষণার সময় পাঁচ আসামির কেউ ছিলেন না। তারা পলাতক। তাদের বিরুদ্ধে আগে থেকেই গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

আজকের বাজার/এমএইচ