স্মিথের ঝড়রের ইনিংসে বৃথা গেল বাবর-ইফতিখারের ফিফটি

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ পাকিস্তানের মুখোমুখি হয় স্বাগতিক অস্ট্রেলিয়া। ক্যানবেরায় টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রানের বেশি করতে পারেনি পাকিস্তানের ব্যাটসম্যানরা। জবাবে স্টিভ স্মিথের অতিমানবীয় ইনিংসের সামনে অসহায় পাকিস্তানের বোলার’রা।

তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। খেলা সিডনির মাঠে গড়ালেও কয়েক দফার বৃষ্টিতে শেষ পর্যন্ত ফলাফল হয়নি। আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ উইকেটে পরাজিত হয় পাকিস্তান দল।

মানোকা ওভালে টস জিতেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে নিজের নেওয়া সিদ্ধান্তের প্রতিদানও দিয়েছেন সমর্থকদের। শুরু থেকেই দারুণ সব স্ট্রোক্স খেলতে থাকেন বাবর আজম। কিন্তু আরেক ওপেনার ফখর জামান যেন বাবরের বিপরীত। ৭ বলে মাত্র ২ রান করে আউট হন ফখর।টিকলেন না হারিস সোহেলও; রিচার্ডসনের শিকার হয়ে ফেরার আগে করেন মাত্র ৬ রান। রিজওয়ানের ব্যাট থেকে আসে ১৪ রান। অ্যাস্টন আগারের বলের সামনে অসহায় আত্মসমর্পণ করলেন আসিফ আলি (৪ রান)।

শেষদিকে ব্যাট হাতে ঝড় তুলেন ইফতিখার আহমেদ। এরমধ্যেই ৩৮ বলে ফিফটি করে আউট হন অধিনায়ক বাবর আজম। ইমাদ ওয়াসিম করেন ১১ রান। ইফতিখার ৩৪ বলে ৫ চার ও ৩ ছয়ে ৬২ রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।অ্যাস্টন অ্যাগার সর্বোচ্চ ২টি উইকেট শিকার করেন। একটি করে উইকেট নেনে প্যাট কামিন্স ও কেন রিচার্ডসন।

১৫১ রানের টার্গেটে খেলতে নেমে দারুণ ভাবে ইনিংস শুরু করে ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। দলীয় ৩০ রানের মাথায় ১১ বলে ৪ চারে ২০ রান করা ওয়ার্নারকে বোল্ড করেন মোহাম্মদ আমির। ১৭ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয়ে ফিঞ্চকেও।কিন্তু স্টিভ স্মিথ একাই পাকিস্তানি বোলারদের শাসন করলেন। ১১টি চার ও ১ ছয়ে মাত্র ৫১ বলে ৮০ রানের ইনিংসে অপরাজিত থাকেন।আর তাতেই ৯ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় অস্ট্রেলিয়া। ১-০তে সিরিজে এগিয়ে যায় অস্ট্রেলিয়া।

আজকের বাজার/আরিফ