সড়ক দূর্ঘটনায় আশংকাজনক অবস্থায় কলম্বিয়ান ফুটবল তারকা ‘কলোসাস’ রিনকন

সড়ক দূর্ঘটনায় আহত হয়ে আশংকাজনক অবস্থায় রয়েছেন কলম্বিয়ার সাবেক তারকা মিডফিল্ডার ফ্রেডি রিনকন। তাকে বহন করা গাড়ির সঙ্গে আরেকটি বাসের সংঘর্ষে গুরুতর ভাবে আহত হয়েছেন তিনি। সোমবার স্থানীয় কর্তৃপক্ষ একথা জানিয়েছে। ৫৫ বছর বয়সী নাপোলি ও রিয়াল মাদ্রিদের সাবেক এই ফুটবলারের মাথায় গুরুতর চোট লেগেছে এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে দক্ষিনাঞ্চলীয় শহর কালির ক্লিনিকের চিকিৎসক ডা. লরেনো কুইন্টেরো জানিয়েছেন।

তিনি বলেন, ‘নিবিড় পরিচর্যা কেন্দ্রে স্থানান্তরের আগে রিনকনের উপর প্রায় তিনঘন্টা অস্ত্রোপচার চালানো হয়েছে। তার অবস্থা খুবই আশংকাজনক।’ স্থানীয় পরিবহনের বিভাগের কর্মকর্তা এডউইং ক্যান্ডেলো জানান স্থানীয় সময় ভোর সাড়ে চারটার দিকে কালি অভিমুখি বাসের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ ঘটেছে। ওই দূর্ঘটনায় বাস চালক সহ ৫ ব্যক্তি আহত হয়েছে বলে জানান তিনি।

স্থানীয় গণমাধ্যমে দূর্ঘটনার একটি ভিডিও ফুটেজ শেয়ার করা হয়েছে, যেখানে দেখা যায় বাসটি ট্রাকের যাত্রীরা যে পাশটিতে ছিল সেদিকেই আঘাত করেছে। দক্ষিনাঞ্চলীয় বন্দর নগরী বুয়েনাভেন্তুরায় জন্মগ্রহনকারী রিনকন খেলোয়াড়ী জীবনে পরিচিত ছিলেন ‘কলোসাস’ নামে। ১৯৯০ সালে ইতালিতে অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহনকারী কলম্বিয়া দলের তারকা ছিলেন তিনি।

ক্যারিয়ারের বিশাল একটি সময় তিনি পার করেছেন ব্রাজিলে। খেলেছেন পালমেইরাস ও করিন্থিয়ান্সে। যেখানে তিনি ২০০০ সালে জয় করেন ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা। করিন্থিয়ান্স টুইট করেছে, ‘আমাদের বিশ্ব চ্যাম্পিয়নের উদ্দেশ্যে নিজেদের সব প্রার্থনা। শক্ত থাকুন ফ্রেডি।’ ওই টুইটারে রিয়াল মাদ্রিদ যোগ করেছে, ‘আজকের এই দূর্ঘটনার পর আমাদের সব শক্তি ও ভালবাসা ফ্রেডির কাছে চলে গেছে।’ খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান