হামলাকারীর ওপর রাগ-ক্ষোভ নেই : জাফর ইকবাল

হামলাকারীর ওপর তার কোনো রাগ-ক্ষোভ নেই। বরং তার মতো তরুণদের জন্য তিনি দুঃখ বোধ করেন বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

হামলার শিকার এই শিক্ষক ১১ দিনের চিকিৎসা শেষে নিজ ক্যাম্পাসে ফিরছেন।

বুধবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সিলেটে পৌছেঁছেন তিনি।

এরপর দুপুরে সিলেট বিমানবন্দরে পৌঁছে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এই শিক্ষক। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী-কন্যা ও ব্যক্তিগত সহকারী।

বিমানবন্দরে ড. জাফর ইকবালকে স্বাগত জানান শাবির উপাচার্য ও কয়েকজন শিক্ষক। প্রিয় শিক্ষককে স্বাগত জানাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিমানবন্দরে হাজির হন।

পরে সাংবাদিকদের মুখোমুখি হন ড. জাফর ইকবাল। তিনি বলেন, ‘হামলাকারীর আইন অনুযায়ী যা হওয়ার তা-ই হবে। এ ব্যাপারে তার কোন বক্তব্য নেই।’ হামলার ঘটনায় কাউকে দোষারূপও করছেন না তিনি।

সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শাবির এই শিক্ষক বলেন, আগামীতেও জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে তিনি সোচ্চার থাকবেন।

 

উল্লেখ্য, গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল হামলার শিকার হন। অনুষ্ঠানে তার পেছনে থাকা ফয়জুর রহমান ওরফে ফয়জুল নামের এক যুবক ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেন। উন্নত চিকিৎসার জন্য  ড. জাফর ইকবালকে ঢাকার সিএমএইচে আনা হয়। তার ওপর হামলার ঘটনায় দেশব্যাপী নিন্দার ঝড় উঠে।

আরএম/