হারের যন্ত্রনায় বাসা থেকে বের হন না পাপন

papon

ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে ইনিংস ও ১৩০ রানে হেরেছে বাংলাদেশ। ইন্দোরে টাইগারদের এমন পারফরম্যান্স মোটেও আশা করেননি ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বাংলাদেশের এমন অসহায় আত্মসমর্পণ দেখলে বাসা থেকে বের হন না পাপন।

শনিবার (১৬ নভেম্বর) বঙ্গবন্ধু বিপিএলের লোগো উন্মোচন অনুষ্ঠানের পর সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি বলেন, ‘প্রথম ম্যাচ (তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ) জিতেছি। দ্বিতীয় ম্যাচ ওরা ভালো খেলে জিতেছে। তৃতীয় ম্যাচ তো নিশ্চিত জেতা ম্যাচ। ওই হার আসলে মানতে পারছি না। আমি তো হারলে বাসা থেকেই বের হই না। কোথাও যেতে চাই না।’

টি-টুয়েন্টির পর টেস্টে ভালো কিছু হবে ভেবেছিলেন পাপন। কিন্তু পাঁচদিনের টেস্ট তিনদিনেই জিতেছে ভারত। বাংলাদেশের এই অসহায় আত্মসমর্পণে অবাক হয়েছেন পাপন। অবশ্য টি-টুয়েন্টির শেষ ম্যাচে বাংলাদেশের হারেই মন ভেঙেছিল বোর্ড সভাপতির।

পাপন বলেন, ‘টেস্টের আগেই তো মন ভেঙে গেছে। এই সিরিজে অনেক আশা ছিল, টি-টুয়েন্টি আমরা জিতব। এর আগে প্রতিবার শেষ করতে গিয়ে আমরা হেরেছি। তবে এবার মনে-প্রাণে বিশ্বাস ছিল আমরা জিতব। টেস্ট আমি যতটা ভেবেছিলাম, তার চেয়ে খারাপ হয়েছে।’

প্রসঙ্গত, হার দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ। ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে প্রথম ইনিংসে টাইগারদের করা ১৫০ রানের জবাবে ৬ উইকেটে ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করে ভারত। দ্বিতীয় ইনিংসে ২১৩ রানে অলআউট হয় বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে দুই ইনিংসেই সর্বোচ্চ রান মুশফিকুর রহীম।

আজকের বাজার/আরিফ